Sunday, February 24th, 2008

হুমকি দিয়ে জনগণের স্বার্থের আন্দোলন বন্ধ করা যাবে না, অধ্যাপক আনু মুহাম্মদকে হত্যার হুমকির তীব্র নিন্দা জানিয়েছে জাতীয় কমিটি

তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ আজ এক বিবৃতিতে গত একুশে ফেব্র“য়ারি গভীর রাতে মোবাইল ফোনে জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদকে “আদম বোমা” মেরে হত্যার হুমকির তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, হুমকি-ধামকি দিয়ে জনগণের স্বার্থের আন্দোলন থেকে জাতীয় কমিটি ও তার সদস্য সচিব আনু মুহাম্মদকে বিরত রাখা যাবে না।

বিবৃতিতে জানানো হয়, গত একুশে ফেব্র“য়ারি গভীর রাতে অধ্যাপক আনু মুহাম্মদকে ফোনে গ্যাস, কয়লা রক্ষার আন্দোলন, সভা-সেমিনার, টিভিতে বক্তব্য প্রদান, লেখালেখি থেকে বিরত থাকার কথা বলা হয়। ফোনে হুমকি দিয়ে বলা হয়, বিরত না থাকলে “আদম বোমা” মেরে হত্যা করা হবে। এ বিষয়ে অধ্যাপক আনু মুহাম্মদ রাজধানীর খিলগাঁও থানায় জিডি করেছেন।

বিবৃতিতে বলা হয়, জনমতের চাপে দেশের সম্পদ গ্যাস, কয়লা লুটপাটে ব্যর্থ হয়ে বহুজাতিক কোম্পানি তার এ দেশের দালালদের দিয়ে আন্দোলনকারীদের হুমকি দেওয়ার পথ বেছে নিয়েছে। এরা বিভিন্ন সভা-সমাবেশে, লেখনীতে এমনি টিভিতেও অশালীনভাবে বক্তব্য রাখছেন। জনগণ এদের চিনছে দেশদ্রোহী হিসেবে।

 বিবৃতিতে অধ্যাপক আনু মুহাম্মদকে হুমকি দানকারীদের চিহ্নিত, খুঁজে বের করা ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং তার নিরাপত্তা বিধানের দাবি জানানো হয়।