?> অধ্যাপক আনু মুহাম্মদের হুমকী দাতাকে চিহ্নিত করে গ্রেফতার না করায় জাতীয় কমিটির ক্ষোভ « NCBD – National Committee of Bangladesh

Friday, October 14th, 2016

অধ্যাপক আনু মুহাম্মদের হুমকী দাতাকে চিহ্নিত করে গ্রেফতার না করায় জাতীয় কমিটির ক্ষোভ

তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ এক বিবৃতিতে অধ্যাপক আনু মুহাম্মদকে এসএমএস এর মাধ্যমে হত্যার হুমকীর তীব্র নিন্দা জানিয়ে এখনো পর্যন্ত হুমকীদাতাকে গ্রেফতার না করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, দেশের জাতীয় সম্পদ রক্ষার আন্দোলনে ক্ষুদ্ধ হয়ে দীর্ঘদিন ধরে দেশি-বিদেশি লুটেরা ও স্বার্থান্বেশী মহল আন্দোলনকারীদের হুমকী ধমকী দিয়ে এই আন্দোলন দমন করতে চাইছে। সম্প্রতি সুন্দরবন রক্ষার আন্দোলনে ব্যপক জনমত দেখে সরকারের দায়িত্বশীল মহল থেকেও আন্দোলনকারীদের হুমকী দেওয়া হচেছ। এর ফলে স্বার্থান্বেশীরাও মদদ পেয়ে উগ্র হয়ে উঠেছে।

তিনি অবিলম্বে আনু মুহাম্মদকে হত্যার হুমকী দাতাকে গ্রেফতার ও বিচারের দাবি জানান।
বিবৃতিতে তিনি সুন্দরবনসহ জাতীয় সম্পদ রক্ষার আন্দোলনে সচেতন দেশবাসীকে রাজপথে নেমে আসার আহ্বান জানান এবং সুন্দরবন রক্ষার আন্দোলনে জয়ী না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। জনগনই হুমকী ধমকি প্রতিহত করে এই আন্দোলন সফল করবে।

তিনি আরো বলেন, আনু মুহাম্মদসহ আন্দোলন কারীদের নিরাপত্তা রক্ষার দায়িত্ব সরকারের। এর ব্যর্তয় ঘটলে সরকারকেই দায় নিতে হবে।