Tuesday, April 4th, 2017

নববর্ষের অনুষ্ঠানে ‘সুন্দরবন রক্ষায়’ সমবেত হওয়ার আহ্বান

তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সভায় বাংলা নতুন বছরের সূচনায় জাতি-ধর্ম বয়স ও নারী-পুরুষ নির্বিশেষে সকল মানুষকে সুন্দরবন, প্রাণ-প্রকৃতি, নদী রক্ষাসহ বাঙ্গালী-আদিবাসীর ঐতিহ্য সমুন্নত রেখে এবং দেশের মঙ্গলের আওয়াজ ও সাজসজ্জা নিয়ে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে।

সভায় সুন্দরবন রক্ষায় আগামী ২০ এপ্রিল খুলনায় অনুষ্ঠিতব্য উপকূলীয় অঞ্চলের সমাবেশ সফল করতে এবং ঐ সমাবেশকে সামনে রেখে আগামী ১৩ থেকে ১৯ এপ্রিল উপকূলীয় জেলা-উপজেলা সমূহে দাবি সপ্তাহ পালনের আহ্বান জানানো হয়েছে।

আজ ৪ এপ্রিল বেলা ৩টায় তোপখানা রোডস্থ কমরেড নির্মল সেন মিলনায়তনে জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ, রুহিন হোসেন প্রিন্স, বজলুর রশীদ ফিরোজ, শহিদুল ইসলাম সবুজ, শওকত হোসেন, ফখরুদ্দিন আতিক, মুনির উদ্দিন পাপ্পু, সুবল সরকার, শামসুল আলম, রজত হুদা, মাহিন উদ্দিন লিটন, মিজানুর রহমান প্রমুখ।

সভায় বলা হয়, শাসকদের ভুলনীতি ও দূর্নীতির কারণে আজও দেশের গ্যাস-বিদ্যুৎ সমস্যার সমাধান হয়নি।
সভায় সুন্দরবন বিধ্বংসী রামপাল-ওরিয়ান কয়লাভিত্তিক প্রকল্প বাতিল ও গ্যাস-বিদ্যুৎ সমস্যা সমাধানে জাতীয় কমিটির ৭ দফা বাস্তবায়নের দাবি জানানো হয়।