Thursday, February 2nd, 2017

সুন্দরবন রক্ষা আন্দোলনের ছাত্র নেতাদের উপর হামলার নিন্দা জাতীয় কমিটির

তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ ও সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ আজ এক বিবৃতিতে সুন্দরবন রক্ষায় হরতালে পুলিশী হামলা, নির্যাতন এর প্রতিবাদে প্রগতিশীল ছাত্র জোট আহূত ছাত্র ধর্মঘটের দিন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পসে জোটের নেতা-কর্মী এবং আজ চারুকলায় ছাত্র ইউনিয়নের নেতা রাজীব রাজ দাস এর উপর ছাত্রলীগ নামধারী মাস্তানদের হামলার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি দাবী জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবন্দ বলেন,আমরা জানতে পেরেছি হামলাকারীদের নাম সুনির্দিষ্ট করে বিশ্ববিদ্যলয় প্রশাসনকে জানান হয়েছে, তাই এসব হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে বিশ্ববিদ্যালয় এ শিক্ষা ও গনতন্ত্রের চর্চা নিশ্চিত করা জরুরী।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সুন্দরবন রক্ষার আন্দোলনে দেশের সচেতন তরুনদের ভূমিকা উল্লেখযোগ্য। হামলা, নির্যাতন করে এই তরুণ সমাজকে দমানো যাবে না।

বিবৃতিতে যুক্তি আর দেশের স্বার্থ বিবেচনা করে রামপাল কয়লা প্রকল্প সহ সুন্দরবনবিনাশী সব প্রকল্প বন্ধে পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি দাবী জানান হয়।

বিবৃতিতে সুন্দরবন তথা দেশ বাঁচানোর সংগ্রামে জাতীয় কমিটির পাশাপাশি যার যার অবস্থান থেকে সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান হয়।

বিবৃতিতে এসব দাবিতে ফেব্রুয়ারি মাসজুড়ে সর্বত্র সভা সমাবেশ ও ২৫ ফেব্রুয়ারি রাজপথে অবস্থান কর্মসূচি সফল করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানানো হয়।